খালেদা জিয়াকে নিয়ে গভীর উদ্বেগে বিএনপি

হাওর বার্তা ডেস্কঃ কারাগারে খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্যদের দেখা করতে দেয়া হচ্ছে না- অভিযোগ করে এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম অালমগীর।

শনিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন করে মির্জা ফখরুল ইসলাম অালমগীর এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, সবশেষ গত ৪ মে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনরা সাক্ষাৎ করার সুযোগ পেয়েছিলেন। এরপর দেখা করার অার অনুমতি পাচ্ছেন না। কারা কর্তৃপক্ষ বলছে, নিরাপত্তাজনিত কারণে সাক্ষাৎ সম্ভব হচ্ছে না।

ফখরুল বলেন, তিনি (খালেদা) কারাগারে সরকারের নিরাপত্তার মধ্যেই অাছেন। যারা সাক্ষাৎপ্রার্থী হচ্ছেন তাদের সাক্ষাৎ দিতে নিরাপত্তজনিত কারণ কেন হবে, বুঝতে পারছি না।

বিএনপির এই নেতা বলেন, তিন মাস ধরে খালেদা জিয়া কারাগারে অাছেন। প্রথম যখন দেখা করতে গিয়েছি উৎফুল্ল হয়ে কথা বলেছেন। তিনি ভিজিটর রুমে এসে কথা বলেছেন। এরপর কয়েকবার গিয়েছি প্রতিবারই ভিজিটর রুমে এসে কথা বলেছেন। কিন্তু গত এক মাস ধরে তিনি ভিজিটর রুমে অাসতে পারছেন না। যে কারণে অামাদের সঙ্গে সাক্ষাতের সময় দিয়েও তা বাতিল করা হয়েছে। তার শরীরের অবস্থা এত খারাপের দিকে গেছে যে, তিনি অাসতে পারছেন না।

ফখরুলের দাবি, কারাগারে নেয়ার পর থেকে ক্রমেই খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হচ্ছে। চিকিৎসার জন্য সরকার উদ্যোগ গ্রহণ করছে না। অামরা বারবার বলেছি, তার ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করার। সেটা তো করা হয়নি, উপরন্তু উদ্বেগের সঙ্গে গত কয়েকদিন ধরে লক্ষ্য করছি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তার পরিবারের সঙ্গেও দেখা করতে দেয়া হচ্ছে না।

বিএনপি মহাসচিব বলেন, তার (খালেদা) চিকিৎসকরা বলেছেন সুচিকিৎসা না হলে পরিণতি কী হতে পারে? তিনি প্যারালাইজড হয়ে যেতে পারেন। স্মরণশক্তি হারিয়ে ফেলতে পারেন। অারও মারাত্মক অবনতি ঘটতে পারে। তারপরও কোন কারণে চিকিৎসা হচ্ছে না অামাদের বোধোদয় হচ্ছে না।

কারাগারে খালেদা জিয়াকে নূন্যতম সুযোগ দেয়া হচ্ছে না- অভিযোগ করে মির্জা ফখরুল অবিলম্বে পরিবারের সদস্যদের সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাতের সুযোগ দেয়ার দাবি জানান।

সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, এ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, এ্যাডভোকেট জয়নুল আবেদীন, আ্যাডভোকেট জাকির হোসেন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর